শেখ মোস্তফা কামাল, কেশবপুর যশোর প্রতিনিধিঃ কেশবপুর উপজেলার ভোগতি-নরেন্দ্রপুর এলাকার একটি পুকুর পাড়ের বাগান থেকে অঙ্গতনামা অপরিপক্ক এক নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। ১৮ জানুয়ারী (মঙ্গলবার) সন্ধারাতে ওই নবজাতকের মৃতদেহ উদ্ধার করা হয়। নবজাতকের বয়স আনুমানিক ৯ থেকে ১০ মাস হবে বলে ধারণা করছে পুলিশ। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

জানা গেছে, উপজেলার ভোগতি-নরেন্দ্রপুর গ্রামের সাবেক মেম্বার মহাসিন মোড়লের পুকুর পাড়ে বাগানের মধ্যে মঙ্গলবার বিকালে স্থানীয়রা নবজাতকের লাশ পড়ে থাকতে দেখে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) আজিজুর রহমান ঘটনাস্থল থেকে কন্যা নবজাতকটির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে আসেন।

স্থানীয়রা জানান, বিকালে লোকজন অজ্ঞাত নবজাতকের লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ এসে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে গেছে।

এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ বোরহান উদ্দীন বলেন, পরিত্যক্ত অবস্থায় নবজাতটির লাশ উদ্ধার করা হয়েছে।মরদেহটি ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। কে-বা কারা ওই নবজাতকের লাশ ফেলে রেখে গেছে, তা এখনো পর্যন্ত জানা যায়নি।

কলম কথা / বি সুলতানা